পরীক্ষার তারিখ

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২২

বাংলাদেশ ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এর অন্তর্ভুক্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। অর্থ বিনিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ কম্পিউটার মুদ্রাক্ষরিক ও অফিস সহকারী পদে দুইজন যোগ্য প্রার্থী করার কথা জানিয়েছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কার্যক্রম শুরু হয়েছিল ২৮ শে জুন ২০২১ তারিখে এবং তা চলেছিল ২৯ শে জুলাই ২০২১ তারিখ পর্যন্ত।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ কর্তৃক সম্প্রতি উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির সময়সূচী প্রকাশিত  আমাদের আজকের আলোচনায় উক্ত নিয়োগ পরীক্ষার সময়সূচী ও অন্যান্য সকল তথ্য নিয়ে আলোচনা করব।  আপনি চাইলে নিয়োগ সংক্রান্ত যে কোন তথ্য জানতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের অফিসের ওয়েবসাইট www.bcc.gov.bd তে ভিজিট করতে পারেন। এছাড়াও যেকোনো সরকারি বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি এবং অন্যান্য তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। ওয়েব সাইটের যে কোন আপডেট পেতে নোটিফিকেশন আইকন টি চালু করে দিন। আমাদের পাশে থাকার জন্য আপনাদের আন্তরিক ভাবে ধন্যবাদ।

বাংলাদেশ হাইটেক পার্ক নিয়োগ পরীক্ষা সময়সূচী ২০২১

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন অনলাইন ভিত্তিক। থেকে আবেদনের জন্য সর্বপ্রথম http://erecruitment.bcc.gov.bd ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করার জন্য প্রার্থীর নিজস্ব ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড প্রয়োজন হবে। নিবন্ধন সম্পন্ন হলে প্রার্থীর ইমেইলে e-recruitment কর্তৃক একটি ভেরিফিকেশন লিংক এবং পাসওয়ার্ড প্রেরণ করা হবে।

ইমেইল আইডি এবং প্রাপ্ত পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদনের জন্য প্রয়োজনীয় ধাপ অনুসরন করে আবেদন সম্পন্ন করতে হবে। আবেদনপত্রের নির্ধারিত স্থানে প্রার্থীর ছবি এবং স্বাক্ষর আপলোড করতে হবে। প্রয়োজন হলে প্রথমে সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে নিবন্ধন এর গাইডলাইন ও আবেদন এর গাইডলাইন দেখে নিতে হবে। মনে রাখতে হবে যে, কোন প্রকার ভুল বা অসম্পূর্ণ আবেদনপত্র সফটওয়্যার কর্তৃক গৃহীত হবে না। আবেদনপত্র সাবমিট করার পূর্বেই সকল তথ্য ভালোভাবে পুনরায় দেখে নিতে হবে।

নির্ধারিত সময়ের পরে কোন আবেদনপত্র গৃহীত হবে না। আবেদনপত্র সাবমিট করা হলে ন্যূনতম ৭২ ঘণ্টার মধ্যে রকেট বিকাশ অথবা নগদ এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করতে হবে। আবেদনপত্র সাবমিট করা হলেও পরীক্ষার ফি প্রদানের পূর্ব সময় পর্যন্ত আবেদনপত্রটি গৃহীত হবে না। প্রার্থী আবেদনের ক্ষেত্রে সরকারি বিধি বিধান ও কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। আবেদনপত্রে প্রার্থীকে অবশ্যই কোটার বিষয়টি উল্লেখ করতে হবে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে বাংলাদেশ হাইটেক পার্ক প্রায়শই বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। তাদের পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি ও নিয়োগ পরীক্ষার সময় পর্যালোচনা করলেই বুঝা যায় যে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তিন মাসের মধ্যে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ করে থাকে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষা সময়সূচি প্রকাশিত হলেই  তা www.bhtpa.gov.bd ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। পরীক্ষার তারিখ সংক্রান্ত বিষয়ে পাশ থেকে কোনপ্রকার এসএমএস পাঠানো হবে না। পরীক্ষার সময়সূচি পরীক্ষার স্থান ও অন্যান্য তথ্য জানতে প্রার্থীর ইমেইল এড্রেস ও পাসওয়ার্ড ব্যবহার করে ওয়েব সাইটে প্রবেশ করে সকল তথ্য জেনে নিতে হবে।

বাংলাদেশ হাইটেক পার্ক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের কিছু নির্দেশনা দিয়েছে যেগুলো অবশ্যপালনীয়। যেমনপ্রার্থীকে অবশ্যই নির্ধারিত দিনে পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে। প্রার্থীকে সকল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। পরীক্ষা কেন্দ্রে প্রার্থী কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস (মোবাইল ফোন, হাত ঘড়ি, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর, ব্লুটুথ ডিভাইস) আনতে পারবে না। কোন পরীক্ষার্থীর কাছে এর মধ্যে কোন একটা ডিভাইস পাওয়া গেলে তাৎক্ষণিক তাকে পরীক্ষার অযোগ্য বলে বিবেচিত করা হবে।

বিশেষ দ্রষ্টব্য: উপরে উল্লেখিত সকল তথ্য বিশেষ যাচাইবাছাই করণের মাধ্যমে প্রদান করা হয়েছে। এবং সকল তথ্য শতভাগ সঠিক। আলোচনার কোনো অংশ কারক বুঝতে সমস্যা হলে আমাদের কমেন্টের মাধ্যমে জানান। আমরা আপনার সকল সমস্যা দূর করার চেষ্টা করব। ধন্যবাদ।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button