এডমিট কার্ড ডাউনলোড

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ এডমিট কার্ড ডাউনলোড ২০২২

স্থলবন্দর হলো দুটি দেশের মধ্যে স্থলপথে আমদানি-রপ্তানির একটি মাধ্যম। বাংলাদেশের সাথে ভারত এবং মায়ানমারের স্থলবন্দর রয়েছে। সম্প্রতি বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক হিসাবরক্ষক পদে একজন প্রার্থী নিয়োগের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। সম্প্রতি উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষার সময়সূচী কর্তৃপক্ষ কর্তৃক বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে।

প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীগণ ইতিমধ্যেই তাদের মোবাইল নম্বরে নিয়োগ পরীক্ষার সময়সূচী ও এডমিট কার্ড ডাউনলোড বিষয়ক একটি এসএমএস পেয়েছেন। আবেদনকৃত প্রার্থীগণ তাদের আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে খুব সহজেই ওয়েবসাইট থেকে নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আপনাদের সুবিধার্থে আজ আমরা খুব সহজে ওয়েব সাইট থেকে এডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোড করার পদ্ধতি নিয়ে আলোচনা করব।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ২০২১

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের আবেদন কার্যক্রম চলমান ছিল ৭ই ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত। আবেদন কার্যক্রম শেষ হওয়ার পরই স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক সকল আবেদনকৃত প্রার্থীদের মধ্য থেকে প্রাথমিকভাবে কিছু প্রার্থী বাছাই করা হয়। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের আবেদনপত্রের প্রদানকৃত মোবাইল নম্বরে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রেরণ করা হয়। উক্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে খুব সহজে একজন প্রার্থিতার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। আপনার এডমিট কার্ড ডাউনলোড করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন।

প্রথমে আপনার মোবাইল ফোন, ল্যাপটপ অথবা কম্পিউটার এর ইন্টারনেট কানেকশন on করে নিন। ইন্টারনেট কানেকশন on করার পরে আপনার মোবাইল ফোন, ল্যাপটপ অথবা কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার open করুন। ব্রাউজারের সার্চ বক্সে www.bsbk.teletalk.com.bd লিখে সার্চ অপশনে click করুন। উক্ত ওয়েব এড্রেস টি load সম্পন্ন হলে আপনার স্ক্রিনে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদানের জন্য দুটি ফাঁকা ঘর দেখা যাবে। যথা স্থানে আপনার সংরক্ষিত ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন।

নির্ভুলভাবে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রদান সম্পন্ন হলে Submit বাটনে click করুন। আপনার ডিভাইসের screen এ প্রার্থীর ছবি, স্বাক্ষর, নাম, কেন্দ্রের নাম, রোল নম্বর ইত্যাদি সম্বলিত প্রবেশপত্র টি দেখা যাবে। Download Now অপশন এ click করে আপনার এডমিট কার্ড বা প্রবেশপত্র টি download করে নিন। উক্ত এডমিট কার্ড বা প্রবেশপত্র পরবর্তীতে প্রয়োজনের জন্য রঙিন প্রিন্ট করে নিজের কাছে সংরক্ষণ করতে হবে।

নিয়োগ পরীক্ষার জন্য এডমিট কার্ড খুবই গুরুত্বপূর্ণ। একজন প্রার্থী নিয়োগ পরীক্ষার আগের দিন পর্যন্ত এডমিট কার্ড ডাউনলোড এবং প্রিন্ট করতে পারবে। তবে মনে রাখতে হবে যে এডমিট কার্ড ব্যতীত কোনো প্রার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

বাংলাদেশ স্থল বন্দর নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ২০২১

শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীগণ এই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। সকল নিয়োগ পরীক্ষার থেকে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক প্রদানকৃত কিছু নির্দেশনা মেনে চলতে হবে। যেগুলো হলো-

১. পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে সকল পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে।
২. শুধুমাত্র পরীক্ষার্থী ব্যতীত কোনো অভিযোগ কেন্দ্রের অভ্যন্তরে প্রবেশ করতে পারবে না।
৩.পরীক্ষা কেন্দ্রের ভিতর সকলকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং সকল ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
৪. পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে কেউ কোন প্রকার ব্যাগ এবং ইলেকট্রনিক্স বা ব্লুটুথ ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না। কারো কাছে কোন ধরনের ডিভাইস পাওয়া গেলে তার ওপর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
৫. পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি নিজের সাথে বহন করতে হবে।

বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রার্থীকে ভাতা প্রদান করা হবে না। এবং নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে। উপরিউক্ত নির্দেশনাগুলো অমান্য করলে তার প্রার্থীতা বাতিল সহ তার ওপর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হতে পারে। বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ যেকোনো সময় কোনো কারণ দর্শানো ছাড়াই প্রার্থী আবেদনপত্র বাতিল করতে পারেন। কোন প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন পত্র প্রদান করতে হবে এবং চূড়ান্ত নিয়োগের দিন উক্ত প্রতিষ্ঠানের অব্যাহতি পত্র প্রদান করতে হবে।
বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button