পরীক্ষার তারিখ

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

সম্প্রতি খাদ্য অধিদপ্তর কর্তৃক একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে খাদ্য অধিদপ্তর মোট চারটি পদে ১৪ জন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছিল। যে নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন প্রক্রিয়া চলমান ছিল ৫ই জুলাই ২০২১ থেকে ১২ আগস্ট ২০২১ পর্যন্ত।  যে 4 টি পদে প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছিল সেগুলো হলো

. ব্যক্তিগত সহকারী

. ডাটা এন্ট্রি অপারেটর

. অফিস সহকারীকামকম্পিউটার মুদ্রাক্ষরিক

.নমুনা সংগ্রহ সরকারি

উক্ত পদসমুহ যথাক্রমে ০১ জন, ০২ জন, ০৫ জন ও ৬ জন প্রার্থী নিয়োগ করা হবে। যেসকল প্রার্থীগণ উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন তারা বর্তমানে নিয়োগ পরীক্ষার তারিখ নিয়ে চিন্তিত। সম্প্রতি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। আমাদের আজকের আলোচনায় আমরা উক্ত নিয়োগ  পরীক্ষার সময়সূচী ও অন্যান্য তথ্য আপনাদের সামনে তুলে ধরব।

নিরাপদ খাদ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়া ছিল অনলাইন ভিত্তিক। প্রার্থীগণ বাংলাদেশ নিরাপদ খাদ্য অধিদপ্তরের নিজস্ব ওয়েবসাইট www.bsfa.teletalk.gov.bd এ গিয়ে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবে। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করার জন্য প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করার পরে নির্দেশনা মত ছবি ও স্বাক্ষর upload করে আবেদনপত্র submit করা হলে কম্পিউটারের স্ক্রিনে ছবি ও স্বাক্ষরসহ Application preview দেখাবে। নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করে submit করা হলে প্রার্থী user ID, ছবি ও স্বাক্ষরসহ একটা applicant’s copy পাবেন। Applicant’s copy টি ডাউনলোড অথবা প্রিন্ট করে নিয়োগ পরীক্ষার সহায়ক হিসেবে পরবর্তী সময়ের জন্য সংরক্ষণ করবে।

ইউজার আইডি ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি পরিশোধ করতে হবে। মনে রাখতে হবে যে পরীক্ষার ফি পরিশোধ না করা পর্যন্ত আবেদনপত্রটি গ্রহণযোগ্য হবে না। ফি প্রদান সম্পন্ন হলে আবেদনপত্রে দেওয়া মোবাইল নম্বরে প্রার্থী একটি User ID এবং Password পাবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থী পরীক্ষা সম্বন্ধিত যেকোনো তথ্য ও প্রবেশপত্র ডাউনলোড এর ব্যাপারে জানতে পারবে।

বাংলাদেশ সেফ ফুড এসোসিয়েশন নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এর প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির আবেদনপত্র পূরণ করার নিয়ম, এসএমএসের মাধ্যমে ফি প্রদান ও অন্যান্য যেকোন তথ্য http://bfsa.teletalk.gov.bd অথবা www.bfsa.gov.bd অথবা www.mofood.gov.bd থেকে জানা যাবে। পাট থেকে আবেদন করার সময় কোন প্রকার কাগজ পত্র প্রদান করতে হবে না তবে প্রাথমিকভাবে বাছাই সম্পন্ন হলে এবং প্রার্থীর মোবাইল নম্বরে পরীক্ষা বিষয়ে কোনো তথ্য এসএমএস আসলে প্রার্থীকে পরবর্তীতে লিখিত পরীক্ষার সময় প্রার্থীর শিক্ষাগত সনদ, নাগরিকত্ব সনদ, চারিত্রিক সনদপত্র, জন্ম নিবন্ধন কার্ড বা জাতীয় পরিচয় পত্র ইত্যাদির সত্যায়িত কপি প্রদর্শন করতে হবে।

সকল প্রকার সত্যায়ন শুধুমাত্র প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার দ্বারা করতে হবে। শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বর এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড আসবে। সুতরাং আবেদনপত্রে বর্ণিত মোবাইল নম্বরটি সার্বক্ষণিক সচল রাখতে হবে। এবং উক্ত নম্বরে আসা এসএমএস এর নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ ২০২১

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ প্রায় সময় তাদের শূন্যপদ পূরণের লক্ষ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। তাদের পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষার তারিক পর্যালোচনা করলে জানা যায় যে, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের 90 দিনের মধ্যে তাদের নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করে থাকে।

এবং নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ হওয়া মাত্রই প্রাথমিক বাছাই কৃত যোগ্য প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হবে। তখন প্রার্থী তার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে বাংলাদেশ নিরাপত্তা কর্তৃপক্ষ এর ওয়েবসাইট থেকে সকল তথ্য জেনে নিতে পারবে।

বিশেষ দ্রষ্টব্য: উপরে উল্লিখিত সকল তথ্য সমূহ বিশেষ যাচাইবাছাই করার পরে প্রকাশ করা হয়েছে। উল্লিখিত সকল তথ্য শতভাগ সঠিক। আলোচনার কোনো অংশ কারো বুঝতে সমস্যা হলে কমেন্ট বক্সে জানাবেন। আমরা আপনাদের সকল সমস্যার দূর করার চেষ্টা করব।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button