এডমিট কার্ড ডাউনলোড

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এডমিট কার্ড ডাউনলোড ২০২১

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত চলমান দুইটি নিয়োগ বিজ্ঞপ্তির তারিখ সম্প্রতি প্রকাশ করা হয়েছে। উক্ত দুটি নিয়োগ বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ সর্বমোট ১০ জন প্রার্থী নিয়োগ দেবার কথা উল্লেখ করেছিল। প্রতিটি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার যোগ্যতার ধরন ছিল আলাদা আলাদা। তবে প্রতিটি পদের জন্য সর্বোচ্চ বয়স সীমা নির্ধারণ ছিল ৩০ বছর। যেখানে শুধুমাত্র মুক্তিযোদ্ধা পরিবারের প্রার্থীদের জন্য বয়স সীমা ছিল ৩২ বছর।

তবে বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি দুটিতে যে সকল প্রার্থী আবেদন করেছেন অবশ্যই তারা ইতিমধ্যে প্রবেশপত্র বিষয়ক এসএমএসটি তাদের মোবাইল নম্বর পেয়ে গেছেন। আজকে আমরা আমাদের আলোচনায় প্রবেশপত্র বা এডমিট কার্ড ডাউনলোড এর বিষয়টি নিয়ে আলোচনা করব।

উল্লেখ্য যে আমাদের ওয়েবসাইট প্রকাশিত সকল তথ্য আমরা যাচাই বাছাই করে প্রকাশ করে থাকি। সরকারি বেসরকারি ও স্বায়ত্তশাসিত যে কোন প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি অন্যান্য যে কোন তথ্যের জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। ওয়েব সাইটের যে কোন আপডেট পাওয়ার জন্য নোটিফিকেশন অন করে রাখুন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড ২০২১

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন কার্যক্রমটি ছিল সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। তাদের নির্ধারিত ওয়েবসাইটে গিয়ে রিক্রুটমেন্ট অপশনে গিয়ে নিয়োগের জন্য আবেদন করতে হবে। সঠিক তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করে পরবর্তী প্রয়োজনের জন্য আবেদনপত্রটি একাধিক প্রিন্ট করে হার্ড কপি সংগ্রহ করতে হবে। সোনালী ব্যাংকে ব্যাংক ড্রাফটের মূল কপি, সকল শিক্ষাগত সনদ, চারিত্রিক সনদপত্র, নাগরিক সনদপত্র ও জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি ও আবেদনপত্রটি চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্ধারিত ঠিকানায় আবেদন করার সর্বোচ্চ ১৫ দিনের মধ্যে পৌঁছাতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা ও পরীক্ষা বিষয়ক সকল তথ্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইট www.cba.gov.bd তে পাওয়া যাবে। প্রাথমিকভাবে প্রার্থী বাছাইয়ের পর এর যোগ্য প্রার্থীদের মোবাইল নম্বরে ইউজার আইডি এবং পাসওয়ার্ড মেসেজ করা হবে। উক্ত ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থী প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে। প্রার্থী ইচ্ছে করলে পরীক্ষার আগের দিনও প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন তবে মনে রাখতে হবে যে প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে  না। নিম্নোক্ত উপায় একজন প্রার্থী তার মোবাইল বা কম্পিউটার এর মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

প্রবেশপত্র ডাউনলোড এর ধাপ

User ID Password ব্যবহার করে নিচে প্রদত্ত ধাপ অনুযায়ী প্রবেশপত্র বা এডমিট ডাউনলোড করা যাবে। প্রথমে আপনার ডিভাইসের ইন্টারনেট কানেকশন অন করে নিম্নোক্ত ধাপগুলো অনুসরণ করুন।

. আপনার ফোন অথবা কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার ওপেন করুন।

. ব্রাউজারের সার্চ বক্সে  cba.teletak.com.bd টাইপ করুন।

. স্ক্রিনের উপরে একটি পেজ আসবে যেটাতে user ID এবং password দিতে বলবে। আপনার সংরক্ষিত user ID এবং password টি দিন।

. আপনার প্রবেশপত্র টি স্কিনে show করবে। এবং সেখান download admit card এর একটি লিংক থাকবে।

. লিংকের উপর ক্লিক করুন তাহলে আপনার এডমিট কার্ড ডাউনলোড হয়ে যাবে।

. প্রবেশপত্র টি রঙিন প্রিন্ট করে সংরক্ষন করুন।

User Id password পুনরুদ্ধার

কোন প্রার্থী কোনভাবে তার ইউজার আইডি এবং পাসওয়ার্ড ভুলে গেলে বা হারিয়ে ফেললে নিম্নোক্ত উপায়ে তা পুনরুদ্ধার করা যাবে।

শুধু Teletalk Prepaid Mobile ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত পদ্ধতিতে SMS এর মাধ্যমে নিজ নিজ User ID এবং Password পুনবুন্ধার করতে পারবেন।

For lost password:

User ID জানা থাকলে

cba<space>Help<space>User<space>User ID & send to 16222

Example: cba HELP USER ABCDEF & send to 16222

ii. PIN Number জানা থাকলে cba Help<space>PIN<space>PIN No & send to 16222

Example: cba HELP PIN 12345678 & send to 16222

বিশেষ দ্রষ্টব্য: উপরে উল্লিখিত কোন তথ্য কারো বুঝতে কোন অসুবিধা হলে কমেন্ট এর মাধ্যমে আমাদের জানাবেন। আমরা আপনাদের সকল সমস্যা দূর করার চেষ্টা করব। সর্বোপরি আমাদের সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button