পরীক্ষার তারিখ

দিশা এনজিও নিয়োগ পরীক্ষার তারিখ ২০২২

দেশের যে সকল বেসরকারি সংস্থা এনজিওগুলো দেশের আর্থসামাজিক উন্নয়নের জন্য কাজ করে আসছে দিশা তার মধ্যে অন্যতম একটি প্রতিষ্ঠান। ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত দিশা তার সকল কার্যক্রম সফলভাবে পালন করে আসছে। DISA এর সম্পূর্ণ রূপ হচ্ছে Development Initiative for Social Advancement যার অর্থ দাঁড়ায় সামাজিক উন্নয়নের জন্য উদ্যোগ গ্রহণ। দিশা প্রতিষ্ঠার শুরু থেকেই সামাজিক উন্নয়নের জন্য তেমনি বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে আসছে।

সম্প্রতি দিশা কর্তৃপক্ষ কর্তৃক একটি বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে তিনটি পদে সর্বমোট 200 জন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করা হয়েছিল। যেসকল প্রার্থীগণ উক্ত নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন তারা অবশ্যই পরীক্ষার তারিখ নিয়ে চিন্তিত। দিশা কর্তৃপক্ষ উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ করেছে।

আমাদের আজকের আলোচনায় আমরা দিশা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর নিয়োগ পরীক্ষার সময়সূচী ও অন্যান্য তথ্য নিয়ে আলোচনা করব। আলোচনার শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করছি। এছাড়াও যেকোন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন আমরা সকল সরকারি বেসরকারি চাকুরীর নিয়োগ বিজ্ঞপ্তি সবার আগে প্রকাশ করে থাকি।

দিশা এনজিও নিয়োগ পরীক্ষা ২০২১ এর সময়সূচী

দিশা এনজিও তে নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ কার্যক্রম ছিল অফলাইন ভিত্তিক। দিশা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১  এর আবেদন কর্যক্রম শুরু হয়েছিল ১৫ ই ফেব্রুয়ারি ২০২১ এবং তা চলমান ছিল ২৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত। প্রার্থীগণ যারা আবেদন করেছিলেন তারা সকল শিক্ষাগত সনদের সত্যায়িত কপি, নাগরিকত্ব ও চারিত্রিক সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত অনুলিপি এবং আগ্রহী প্রার্থী সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ও মোবাইল নম্বর সহ সম্পূর্ণ জীবন বৃত্তান্ত দিশার মূল দপ্তরে ডাকযোগে কুরিয়ার মাধ্যমে অফিস চলাকালীন সময়ে পৌঁছাতে হবে।

ডাকযোগে বা কুরিয়ারের মাধ্যমে আবেদনপত্র পাঠানোর ঠিকানা: পরিচালক (মানব সম্পদ ও প্রশাসন) দিশা, /১০, বর্ধিত পল্লবী, মিরপুর সারে এগারো, ঢাকা১২১৬। ১৫ ই ফেব্রুয়ারি ২০২১ সকাল দশটার পর থেকে ২৮ ফেব্রুয়ারি ২০২১ বিকেল ৫টার মধ্যে এ আবেদনপত্র নির্দিষ্ট স্থানে পৌঁছাতে হবে। আবেদনকৃত সকল প্রার্থীর মধ্যে শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীরাই নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করবে।

প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের পরীক্ষার তারিখ ও স্থান ও অন্যান্য বিষয় তাদের মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হবে। সেহেতু আবেদনপত্রে প্রদানকৃত প্রার্থীর মোবাইল নম্বরটি সব সময় চালু রাখতে হবে। এবং মোবাইল নম্বর আসা এসএমএস ভালোভাবে পড়ে এবং এসএমএসে দেওয়া নির্দেশনা মতো কাজ করতে হবে।

দিশা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর পরীক্ষার তারিখ

দিশা বাংলাদেশএর বৃহৎ ক্ষুদ্র ঋণ দানকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি। সারাদেশে দুই হাজারেরও বেশি কেন্দ্রে প্রতিনিয়ত উক্ত প্রতিষ্ঠানটি ঋণদান কর্মসূচি পালন করে আসছে। এবং এই ঋণদান কার্যক্রম চালু রাখার জন্য তাদের প্রয়োজন হয় বিপুল সংখ্যক কর্মী সংখ্যা। প্রায়শই কর্মী সংখ্যার যোগান দিতে দিশা বিভিন্ন ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে।

সম্প্রতি ও তেমনি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। দিশার পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষার তারিখ পর্যালোচনা করলে দেখা যায় যে, দিশার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পরবর্তী তিন মাসের মধ্যে নিয়োগ পরীক্ষার তারিখ ও সকল তথ্য প্রকাশ করে থাকে। আশা করা যায় বর্ণিত নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষা নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তিন মাসের মধ্যে সম্পন্ন হবে।

এছাড়াও ভিসা করতে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশিত হলে প্রার্থীদের সকলকে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে তা জানানো হবে। শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস প্রেরণ করা হবে। এছাড়াও বিষয় সম্পর্কিত সকল তথ্য পেতে দিশার অফিশিয়াল ওয়েবসাইট www.disabd.org থেকে জেনে নেওয়া যাবে।

বিশেষ দ্রষ্টব্য: নিয়োগকৃত প্রার্থীদের মাঠ পর্যায়ে কাজ করার জন্য অবশ্যই বাইসাইকেল ব্যবহার করতে হবে। এবং নিয়োগের সময় প্রার্থীকে পরে ফেরত যোগ্য ১০ হাজার টাকা জামানত দিয়ে চাকরিতে যোগদান করতে হবে।

দিশা এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

দিশা এনজিও নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

দিশা নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button