পরীক্ষার তারিখ

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ পরিবহন মন্ত্রণালয় কর্তৃপক্ষের অধীনস্থ একটি সংস্থা। এই পরিদপ্তর নাবিক ও জলযান গুলোতে নিযুক্ত ব্যক্তিদের কল্যাণের স্বার্থে কাজ করে থাকে। বাংলাদেশের স্বাধীনতার পরেই ১৯৭১ সালে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর টি প্রতিষ্ঠিত হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নাবিক কল্যাণ অধিদপ্তর, অভিবাসীদের সুরক্ষক এবং জাতীয় কর্মসংস্থান ব্যুরো পরিদপ্তর সমূহকে একত্রিত করে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর গঠন করে।

সম্প্রতি উক্ত পরিদপ্তর কর্তৃপক্ষ কর্তৃক একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত এই নিয়োগ বিজ্ঞপ্তিতে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১ জন এবং অফিস সহকারি পদে ৩জন প্রার্থী নিয়োগের জন্য এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর কর্তৃপক্ষ সম্প্রতি তাদের এই নিয়োগ বিজ্ঞপ্তির পরীক্ষার তারিখ প্রকাশ করেছে।

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট www.dsw.gov.bd তে ইতিমধ্যে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য আপডেট করা হয়েছে। তবে আবেদনকৃত প্রার্থীদের সুবিধার্থে আমরা আমাদের আজকের আলোচনায় নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর এর নিয়োগ পরীক্ষা ২০২১ এর সকল তথ্য ও অন্যান্য বিষয় সমূহ উল্লেখ করব।

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর বিপরীতে আবেদন করার জন্য আগ্রহী প্রার্থীগণ কে www.dsw.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করে নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে নিতে হবে। উক্ত ক্রান্তি প্রার্থী স্বহস্তে পূরণ করে আবেদনপত্রে চাহিদামত সকল সনদপত্রের সত্যায়িত অনুলিপি সহ ৩১ শে অক্টোবর ২০২১ তারিখের মধ্যে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত ঠিকানায় ডাকযোগে অথবা কুরিয়ার এর মাধ্যমে প্রেরণ করতে হবে।

আবেদনপত্রের সাথে প্রথম পদের জন্য ১০০ টাকা এবং দ্বিতীয় পদের জন্য ৫০ টাকার ব্যাংক ড্রাফট/ পে অর্ডার প্রেরণ করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা- নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর, সরকারি কার্যভবন- ১, আগ্রাবাদ চট্টগ্রাম। নির্ধারিত সময়ের মধ্যে অফিস চলাকালীন সময়ে আবেদন পত্র প্রেরণ করতে হবে। সরাসরি অথবা নির্দিষ্ট সময়ের কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর মূলত নৌ-পরিবহন মন্ত্রণালয়ের একটি পরিদপ্তর। নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে তার কাজকর্ম পরিচালনা করে। নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে প্রায় সময় বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়ে থাকে।

তাদের পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি এবং নিয়োগ পরীক্ষার তারিখ পর্যালোচনা করে দেখা যায়, নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থাসমূহের আবেদন কার্যক্রম শেষ হবার সাধারণত ৭৫ থেকে ৯০ দিনের নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ এবং পরীক্ষা গ্রহণ সম্পন্ন হয়। নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর কর্তৃপক্ষ নির্দিষ্টভাবে নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ করলেই প্রার্থীদের নির্ধারিত মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

আবেদনপত্র প্রেরণ করার পরে কর্তৃপক্ষ সমস্ত আবেদনপত্রের মধ্য থেকে প্রাথমিকভাবে কিছু যোগ্য প্রার্থী বাছাই করে। এবং শুধুমাত্র বাছাই কৃত প্রার্থীগন ই নিয়োগ পরীক্ষা ২০২১ এ অংশগ্রহণ করতে পারবে। বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে সকল তথ্য জানানো হবে।

আবেদন কার্যক্রম শেষ হলে কর্তৃপক্ষ সকল যোগাযোগ আবেদনপত্র প্রদানকৃত প্রার্থীর নির্ধারিত মোবাইল নম্বরের মাধ্যমেই করবে। তাই সকল প্রার্থীর উক্ত মোবাইল নম্বরটি সব সময় অন রাখতে হবে। নিয়োগের ক্ষেত্রে নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গৃহীত হবে। প্রার্থী নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষ কোন প্রকার আপোষ করা হবেনা। নিয়োগ পরীক্ষা কেন্দ্রের কোন নির্দেশনা অমান্য করলে উক্ত প্রার্থীর বিরুদ্ধে কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা গ্রহণ করবেন।

নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর সার্কুলার ২০২১
নাবিক ও প্রবাসী শ্রমিক কল্যাণ পরিদপ্তর পরীক্ষার তারিখ ২০২১

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button