এডমিট কার্ড ডাউনলোড

স্বাস্থ্য অধিদপ্তর এডমিট কার্ড ডাউনলোড ২০২১

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর (DGHS) নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। গত জুলাই মাসের শেষ সপ্তাহে স্বাস্থ্য অধিদপ্তরে চাকরির বিজ্ঞপ্তি টি প্রকাশিত হয়। এই বিজ্ঞপ্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় ২৭ই জুলাই ২০২১ তারিখে এবং তা চলমান থাকে ১০ই আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত। বিজ্ঞপ্তিতে উল্লিখিত মোট ২৮ টি পদে সর্বমোট ৫৩৮ জন প্রার্থী নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

আবেদন প্রক্রিয়া টি ছিল সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। যে ২৮ টি পদে প্রার্থী নিয়োগের কথা উল্লেখ রয়েছে সেগুলো ছিল সব ভিন্ন ধরনের। এবং সে সকল পদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ছিল এসএসসি – সমমান থেকে শুরু করে এমবিবিএস – পিএইচডি ডিগ্রি পর্যন্ত। যে সকল নারী ও পুরুষ উক্ত চাকরির জন্য আবেদন করেছিলেন তারা অবশ্যই বর্তমানে এডমিট কার্ড নিয়ে চিন্তিত। আজকের এই পোস্টে আমরা স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড নিয়ে আলোচনা করব।

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড

স্বাস্থ্য অধিদপ্তর (DGHS) Directorate general of health service কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি টি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। স্বাস্থ্য অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইট (https://www.dghs.gov.bd/index.php/bd/) এ গিয়ে আবেদন প্রক্রিয়া সম্বন্ধে সব কিছু জানা যাবে। (http://ntp.teletalk.com.bd/ ) ওয়েবসাইটে গিয়ে Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং স্বাক্ষর Upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে।

নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। উক্ত Applicant’s copy প্রার্থী download পূর্বক রঙ্গিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং সেই User ID পরবর্তীতে ব্যবহারের জন্য সংরক্ষণ করতে হবে।

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কার্যক্রম ছিল সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। অনলাইনে আবেদনের সময় আবেদন ফরমে উল্লিখিত প্রার্থীর মোবাইল নাম্বার এর মাধ্যমে পাট থেকে পরীক্ষা বিষয়ক সকল তথ্য জানানো হবে। যার মধ্যে রয়েছে পরীক্ষার সময়সূচী ও স্থান, প্রবেশপত্র ডাউনলোড ও নানা তথ্য। পরবর্তীতে প্রবেশপত্র ডাউনলোড করার জন্য আবেদন করার সময় প্রাপ্ত user ID ও password প্রয়োজন হবে।
DGHS নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র
কোন প্রার্থী user ID ও password ভুলে গেলে নিম্নোক্ত উপায়ে তা পুনরুদ্ধার করতে পারবে।
User ID ও password পুনরুদ্ধার করার নিয়ম:
User ID জানা থাকলে NTP Help User ID send to 16222
Example: NTP Help User ABCDEF & send to 16222
(ii) PIN Number জানা থাকলে: NTP Help PIN PIN No & send to 16222
Example: NTP Help PIN 12345678 & send to 16222

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড

এডমিট কার্ড বা প্রবেশপত্র ডাউনলোড এর ধাপগুলো হলো-
১. আপনার ফোন অথবা কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার ওপেন করুন।
২. ব্রাউজারের সার্চ বক্সে army.teletak.com.bd টাইপ করুন।
৩. স্ক্রিনের উপরে একটি পেজ আসবে যেটাতে user ID এবং password দিতে বলবে। আপনার সংরক্ষিত user ID এবং password টি দিন।
৪. আপনার প্রবেশপত্র টি স্কিনে show করবে। এবং সেখান download admit card এর একটি লিংক থাকবে।
৫. লিংকের উপর ক্লিক করুন তাহলে আপনার এডমিট কার্ড ডাউনলোড হয়ে যাবে।
৬. এডমিট কার্ড টি প্রিন্ট করুন এবং পরবর্তী সময়ের জন্য সংরক্ষণ করুন।

স্বাস্থ্য অধিদপ্তর নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র

এছাড়াও যেকোনো সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অন্যান্য তথ্যর জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। পরবর্তীতে যেকোন প্রয়োজনের জন্য আমাদের ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন।

করোনা পরিস্থিতি আমাদের দেশে এক ভয়াবহ বিপর্যয় নামিয়ে এনেছে। এই করো না পরিস্থিতির সবচেয়ে বাজে শিকার হয়েছে এই দেশের মধ্যবিত্ত ও নিম্ন আয়ের বা নিম্ন শ্রেণীর মানুষ গুলো।

এই করোনা মোকাবিলায় সরকার ও সরকারি সমস্ত কার্যক্রমের সাথে আমরা সবাই একাত্মতা প্রকাশ না করলে এই অবস্থা থেকে মুক্তি পাওয়া অনেক কঠিন তর হয়ে যাবে। তাই সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন। আর জরুরী প্রয়োজনে বাহিরে গেলে অবশ্যই মাস্ক পড়ুন, সামাজিক দূরত্ব মেনে চলুন এবং অন্যকে মাস্ক পড়তে ও সামাজিক দূরত্ব মেনে চলতে উৎসাহিত করুন। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button