পরীক্ষার তারিখ

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

পানি সম্পদ মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বাধীন ও স্বতন্ত্র মন্ত্রণালয়। দেশের পানি সম্পদের সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করাই বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রথম এবং প্রধান কর্তব্য। পানি সম্পদ মন্ত্রণালয়ের অন্যতম প্রধান প্রকল্প হচ্ছে তিস্তা সেচ প্রকল্প। পানি সম্পদ মন্ত্রণালয় কয়টি বিভাগে বিভক্ত হয়ে কার্য সম্পাদন করে থাকে। পানি উন্নয়ন বোর্ড এবং নদী গবেষণা ইনস্টিটিউট পানিসম্পদ মন্ত্রণালয়ের অন্যতম প্রধান বিভাগ। ১৯৭২ সালে দেশের পানি সম্পদের সুষ্ঠু ও পরিমিত ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে পানি সম্পদ মন্ত্রণালয় গঠিত হয়।

পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃপক্ষ কর্তৃক সম্প্রতি একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল যে নিয়োগ বিজ্ঞপ্তিতে পানি সম্পদ মন্ত্রণালয় চারটি পদে সর্বমোট ৪ জন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছিল। পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এ সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, গাড়িচালক (হালকা) এবং পরিচ্ছন্নতাকর্মী পদে একজন করে সর্বমোট ৪ জন প্রার্থী নিয়োগ করার কথা উল্লেখ করা হয়েছিল। পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে।

উক্ত পদে আবেদনকৃত সকল প্রার্থীদের সুবিধার কথা চিন্তা করে আজ আমরা পানি সম্পদ মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষার সময়সূচী ও অন্যান্য সকল তথ্য নিয়ে আলোচনা করব। www.mowr.gov.bd ওয়েবসাইট থেকে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সকল তথ্য যেকোনো সময় জেনে নেওয়া যাবে।

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার সময়সূচি ২০২১

www.warpo.gov.bd ওয়েবসাইট থেকে নির্ধারিত আবেদন ফরম এবং জীবন বৃত্তান্ত ফরম ডাউনলোড করে পানি সম্পদ মন্ত্রণালয়ের উক্ত পদ সমূহের জন্য আবেদন করতে হবে। স্বহস্তে আবেদন ফরম এবং জীবন বৃত্তান্ত ফরম পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডাকযোগে অথবা কুরিয়ার এর মাধ্যমে আবেদনপত্র পৌঁছাতে হবে।

আবেদন কার্যক্রম চলবে ৫ ই আগস্ট ২০২১ তারিখ পর্যন্ত। আবেদনপত্র অবশ্যই অফিস চলাকালীন সময়ের প্রেরণ করতে হবে। ডাকযোগে এবং কুরিয়ারে ব্যতীত সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। পানিসম্পদ মন্ত্রণালয়ের আবেদনপত্র পাঠানোর ঠিকানা হলো সচিব, ওয়ারপো, ওয়ারপো ভবন, ৭২ গ্রীন রোড, ঢাকা-১২১৫ ।

আবেদন পত্র এবং জীবন বৃত্তান্ত ফরম অত্যন্ত যত্নসহকারে পূরণ করতে হবে। অসম্পূর্ণ এবং ভুল তথ্য সম্বলিত আবেদনপত্র তাৎক্ষণিকভাবে বাতিল বলে গণ্য করা হবে। আবেদনপত্রের সাথে সকল শিক্ষাগত সনদ পত্র, নাগরিকত্ব সনদপত্র, চারিত্রিক সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র ইত্যাদির সত্যায়িত অনুলিপি প্রেরণ করতে হবে। এবং নিয়োগ বিজ্ঞপ্তির সার্ভিস চার্জ এবং পরীক্ষার ফি হিসেবে সচিব ওয়ারপো এর অনুকূলে যেকোনো ব্যাঙ্ক থেকে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট/ পে অর্ডার এর MICR কপি আবেদনপত্রের সাথে প্রেরণ করতে হবে।

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

আবেদন কার্যক্রম শেষে কর্তৃপক্ষ প্রাথমিকভাবে কিছু প্রার্থী বাছাই করবেন। এবং শুধুমাত্র বাছাইকৃত প্রার্থীগণের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। পানি সম্পদ মন্ত্রণালয়ের পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি এবং নিয়োগ পরীক্ষার সময়সূচী থেকে আমরা দেখতে পাই, পানি সম্পদ মন্ত্রণালয় তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অনধিক ৬০ থেকে ৯০ দিনের মধ্যে নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করে এবং অতি সত্তর পরীক্ষা গ্রহণ সম্পন্ন করে।

উল্লিখিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কার্যক্রম শেষ দিন ছিল ৫ ই আগস্ট ২০২১ তারিখ। আশা পড়া যায় নভেম্বর মাসের প্রথম অংশে পানি সম্পদ মন্ত্রণালয় তাদের নিয়োগ পরীক্ষা ২০২১ এর সময়সূচি প্রকাশ করবে। পানি সম্পদ মন্ত্রণালয় কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশিত হওয়া মাত্রই তা তাদের অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে এবং প্রাথমিকভাবে বাছাইকৃত প্রতিটি পরীক্ষার্থীর মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার তারিখ ও স্থান জানানো হবে। তাই আবেদনপত্রের প্রদানকৃত প্রার্থী মোবাইল নম্বরটি সবসময় চালু করে রাখতে হবে এবং এসএমএস গুলো যত্নসহকারে দেখতে হবে। উক্ত এসএমএস প্রাপ্ত প্রার্থীগণ শুধুমাত্র লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তীতে মৌখিক এবং ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করবে। প্রার্থীগণকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্ধারিত নিয়ম মেনে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে হবে।

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১
পানি সম্পদ মন্ত্রণালয় পরীক্ষার সময়সূচি ২০২১

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button