A নিয়োগ বিজ্ঞপ্তি

পেশকার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পেশকার পদে নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনারা যারা আইন বিভাগ অর্থাৎ বিচার বিভাগের চাকরি করতে চান। তারা এবারে পেশকার পদে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে আবেদন করতে পারেন। এবারে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে জুডিশিয়াল পেসকার পদের লোকবর নিয়োগ দেয়া হবে। এবারে জুডিশিয়াল পেশকার পদে শুধুমাত্র একজন লোক নিয়োগ দেওয়া হবে। একজন লোক যেহেতু নিয়োগ দেওয়া হচ্ছে সেহেতু আবেদন এর পরিমাণ সংখ্যায় অনেক কম হবে। আর তাই আপনি যদি আবেদন সম্পন্ন করে থাকেন তাহলে আপনি নিজেকে যোগ্য প্রমাণ করতে আরো একধাপ এগিয়ে যাবেন। সেই ক্ষেত্রে বলতে চাই যে, আপনি আবেদন সম্পন্ন করুন এবং পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে থাকুন।

আপনি আবেদন সম্পন্ন করার পূর্বে অবশ্যই আমাদের আজকের প্রবন্ধটি মনোযোগ সহকারে পড়ে নিবেন। আমরা যে সকল তথ্যগুলো নিয়োগ বিজ্ঞপ্তিতে উপস্থাপন করছি। সেই সকল তথ্যগুলো দেখে বুঝে তবে আবেদন সম্পন্ন করবেন। আপনি যদি আমাদের তথ্যগুলো সঠিকভাবে না পড়ে থাকেন তাহলে নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ্য হিসেবে বিবেচিত হবেন না। যারা সকল তথ্য বুঝে তবে আবেদন করে তারাই নিয়োগ বিজ্ঞপ্তিতে যোগ্য হিসেবে বিবেচিত হবেন বয়সের ক্ষেত্রে বলা যায় যে, প্রত্যেকেই অবশ্যই নিয়োগ বিজ্ঞপ্তি পড়ে আবেদন করা উচিত। যে কোন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে হলে আপনি আমাদের ওয়েবসাইটের ভিজিট করুন। আমরা সর্বত্রই সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আপনাদের সামনে আলোচনা করি। আমরা এবারে পেশকার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ নিয়ে আপনাদের সামনে আলোচনা করছি। আপনি যদি পেশকরা নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত যেকোনো তথ্য পেতে চান। এমনকি এছাড়াও আরো অতিরিক্ত তথ্য জানতে চান। তাহলে আমাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারেন। আপনি যদি আমাদের সাথে সরাসরি যোগাযোগ করে থাকেন। তাহলে এমন আরো অনেক চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি আপনি আগে থেকে জানতে পারবেন।

পেশকার পদে চাকরি ২০২৩

 

পেশকার পদে এবারে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে আবেদনের জন্য যা কিছু করনীয় সকল কিছু আমরা আমাদের আজকের বিজ্ঞপ্তি মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করছি। আপনি যদি আমাদের আজকের বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ে থাকেন। তাহলে পেশকার পদে আবেদনের জন্য যা কিছু করণীয় সকল কিছু আপনি সহজে জানতে পারবেন।

শুরুতেই পরিষ্কার পদে আবেদনের জন্য প্রয়োজনীয় এবং গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে নেওয়া যাক:-

 

পদের নাম: জুডিশিয়াল পেশকার

পদ সংখ্যা: একটি

বেতন: ১৬ তম বেতন গ্রেডে ৯ হাজার ৩০০ টাকা হতে শুরু করে ২২ হাজার ৪৯০ টাকা পর্যন্ত ।

শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সেই সাথে কম্পিউটার পারদর্শিতা থাকতে হবে।

 

আবেদনের উপায়: আগ্রহী প্রার্থীদেরকে আবেদনের জন্য আবেদন পত্রটি অর্থাৎ আবেদন পত্রের নমুনা অনলাইনের মাধ্যমে ডাউনলোড করে নিতে হবে। সেটিসতে সকল তথ্য সঠিকভাবছ পূরণ করতে হবে। সঠিক তথ্য উপস্থাপন করতে হবে। যারা আবেদন সম্পন্ন করবেন তারা আবেদন পত্রটি ডাউনলোড করার পরে অবশ্যই আবেদন পত্রের উপরে সঠিক তথ্য গুলো উপস্থাপন করবেন। আবেদন পত্রের সাথে বিশেষ কিছু কাগজপত্র সংযুক্ত করতে হবে। যেমন:-

  • প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি
  • শিক্ষাগত যোগ্যতা
  • কৌটা ও অভিজ্ঞতার প্রমাণ স্বরূপ সনদপত্রের ফটোকপি
  • প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র
  • স্থানীয় নির্বাচিত জনপ্রতিনিধি কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র
  • জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংযুক্ত করতে হবে

 

আবেদনের উপায়: আবেদন সম্পন্ন করার সময় অবশ্যই সরকার কর্তৃক জারিকৃত বিধি-বিধান অনুযায়ী সকল প্রকার নিয়ম মেনে আবেদন করতে হবে। আবেদনপত্রের খামের উপরে অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে। কোন প্রার্থী ভুয়া বা জাল কাগজপত্র প্রদর্শন করে নিয়োগ লাভ করলে পরবর্তীতে কর্তৃপক্ষের গোচরীভূত হলে কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে তার নিয়োগ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button