পরীক্ষার তারিখ

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ প্রধানত বিদ্যুৎ শক্তি উৎপাদন এবং বিতরনের কাজ করে থাকে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ নির্ভরযোগ্য ও মানসম্পন্ন ভাবে বহুদিন ধরে সারাদেশে নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ করে আসছে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ ৩রা ফেব্রুয়ারি ২০২১ একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি তে ২টি পদে সর্বমোট ২৫৯ জন প্রার্থী নিয়োগ করার কথা উল্লেখ করা হয়েছিল।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ বাংলাদেশ শক্তি উন্নয়ন বোর্ডের একটি সহযোগী প্রতিষ্ঠান। পাওয়ার গৃদ কম্পানি অফ বাংলাদেশ কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়া চলমান ছিল গত ৭ই ফেব্রুয়ারি ২০২১ তারিখ থেকে ৭ই মার্চ ২০২১ তারিখ পর্যন্ত।সম্প্রতি উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। আমাদের আজকের আলোচনায় আমরা উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার তারিখ ও অন্যান্য তথ্য নিয়ে আলোচনা করব। আলোচনার শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য অনুরোধ করছি।

পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ কর্তৃক প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে সরকারি ইঞ্জিনিয়ার পদে ৫৯ জন এবং উপসহকারী ইঞ্জিনিয়ার পদে ২০০ জন প্রার্থী নিয়োগ এর কথা উল্লেখ করা হয়েছিল। নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছিল, আবেদনকৃত প্রার্থীকে অবশ্যই নেতৃত্ব দানে শক্তিশালী বা কঠোর হতে হবে, এবং বাংলা ও ইংরেজিতে  বাংলা ও ইংরেজিতে অনর্গল কথা বলা এবং লেখার দক্ষতা থাকতে। প্রার্থীকে অবশ্যই কম্পিউটার বিষয়ে গভীর জ্ঞান রাখতে হবে।

সাধারণ প্রার্থীদের বয়সসীমা 30 বছর পর্যন্ত। তবে মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানেরা 32 বছর পর্যন্ত আবেদন করতে পারবেন। পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ এ  চাকুরীরত অভিজ্ঞ প্রার্থীদের বয়স ৪০ বছর পর্যন্ত গ্রহণযোগ্য করা যাবে। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। আবেদনের জন্য প্রার্থীকে http://pgcb.teletalk.gov.bd ওয়েবসাইটে গিয়ে নির্ধারিত নির্দেশনা মেনে আবেদনপত্র সাবমিট করতে হবে।

আবেদনপত্র সাবমিট করার পূর্বে প্রার্থীকে অবশ্যই প্রত্যেকটি তথ্য ভালোভাবে পর্যবেক্ষণ করে নিতে হবে কেননা পরবর্তীতে আবেদনপত্রের কোন অংশ ঠিক করা বা পরিবর্তন করা যাবে না। এবং ভুলবা ত্রুটিযুক্ত আবেদনপত্র তাৎক্ষণিকভাবে বাতিল বলে গণ্য করা হবে। আবেদনপত্র সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে প্রার্থী মোবাইল নম্বরে একটি ইউজার আইডি পাবে।

প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড সিম এর মাধ্যমে অফেরৎযোগ্য ১০০০ টাকা পরীক্ষার ফি বাবদ জমা করতে হবে। আবেদন ফি পরিশোধ করার পুরা পর্যন্ত আবেদনপত্রটি কোনভাবেই গ্রহণযোগ্য হবে না। পরীক্ষার ফি প্রদান সম্পন্ন হলে আবেদনকারী ওয়েবসাইট থেকে পাত্রীর applicant’s copy ডাউনলোড করে রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবে। 

পাওয়ার গ্রিড  কোম্পানি অফ বাংলাদেশ নিয়োগ পরীক্ষার সময়সূচী ২০২১

প্রায় সময়ই পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ তাদের বিভিন্ন শূন্যপদ পূরণের লক্ষ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। পূর্ববর্তী নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষার তারিখ পর্যালোচনা করলে জানা যায় যে পাওয়ার গ্রিড কোম্পানি অফ বাংলাদেশ সাধারণত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের তিন মাসের মধ্যেই নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করে থাকে।

এছাড়াও পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ এর নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশিত হওয়া মাত্রই প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে পরীক্ষার তারিখ, স্থান ও প্রবেশপত্র ডাউনলোড এর বিষয়ে জানানো হবে। তাই প্রার্থীর আবেদনপত্রে প্রদানকৃত মোবাইল নম্বরটি সবসময় সচল রাখতে হবে। এবং এসএমএসের মাধ্যমে জানানো নির্দেশনা অনুযায়ী কাজ করতে হবে। এসএমএসে জানানো পরীক্ষার নির্ধারিত তারিখ অনুযায়ী নির্ধারিত স্থানে লিখিত পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে।

এছাড়াও পরীক্ষা বিষয়ক সকল তথ্য  প্রার্থী তার ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবে। বাংলাদেশ পাওয়ার গ্রিড কোম্পানি এর অফিসিয়াল ওয়েবসাইটটি হল www.pgbc.gov.bd পার্থীর ইউজার আইডি এবং পাসওয়ার্ড একটি গুরুত্বপূর্ণ তথ্য। তাই এটি সাবধানে রাখতে হবে। 

বিশেষ দ্রষ্টব্য: উপরে প্রদানকৃত সকল তথ্য বিশেষভাবে যাচাইবাছাই করণের মাধ্যমে দেওয়া হয়েছে। কোন অংশ কারো বুঝতে কোন সমস্যা হলে আমাদের জানাবেন। আমরা তা ভালোভাবে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করব। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button