পরীক্ষার তারিখ

নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ পরীক্ষার তারিখ ২০২২

নদী গবেষণা ইনস্টিটিউট (আরআরআই) হল গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি গবেষণা প্রতিষ্ঠান যা দেশের নদী বিষয়ক সকল গবেষণা সম্পন্ন করে। উক্ত ইনস্টিটিউট নদী সম্পর্কিত যে সকল গবেষণাগুলো করে থাকে তা হল- বন্যা নিয়ন্ত্রণ, নদীর নাব্যতা রক্ষা, পাললিকীকরন, সেচ ব্যবস্থার উন্নতি, ও নদীর তীর সংরক্ষণ কাজের জরিপ পরিচালনা। নদী গবেষণা ইনস্টিটিউট মূলত পানি সম্পদ মন্ত্রণালয়ের একটি সংস্থা। বাংলা ভাষায় সংক্ষেপে নদী গবেষণা ইনস্টিটিউট নগই বলা হয়ে থাকে।

সম্প্রতি নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষ কর্তৃক একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এ ১৫ টি পদের বিপরীতে সর্বমোট ২৭ জন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছিল। নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষ প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এর আবেদন কার্যক্রম চলমান ছিল ২৯ শে অক্টোবর ২০২১ তারিখ পর্যন্ত। নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষ সম্প্রতি তাদের এই নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে প্রার্থী নিয়োগের জন্য নিয়োগ পরীক্ষার সময়সূচী প্রকাশ করেছে।

নদী গবেষণা ইনস্টিটিউটের অফিশিয়াল ওয়েবসাইট www.rri.gov.bd তে ইতিমধ্যে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য আপলোড করা হয়েছে। উক্ত পদ সমূহে আবেদনকৃত নারী ও পুরুষদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে আজ নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষের নিয়োগ পরীক্ষার সময়সূচী ও অন্যান্য সকল তথ্য সম্বন্ধে আলোচনা করব। উপরে উল্লিখিত ওয়েবসাইটে প্রবেশ করে প্রার্থীগণ নদী গবেষণা ইনস্টিটিউট সম্বন্ধে বিস্তারিত জানতে পারবে।

নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ পরীক্ষার তারিখ প্রকাশ ২০২১

নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষের প্রকাশিত পদ সমূহের বিপরীতে আবেদন করার জন্য প্রার্থীকে তার পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্তসহ আবেদনপত্র ২৯ শে অক্টোবর ২০২১ তারিখের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে অথবা কুরিয়ার এর মাধ্যমে প্রেরণ করতে হবে।নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত নির্দিষ্ট কাগজ ও সনদপত্রের সত্যায়িত অনুলিপি সহ আবেদন পত্রটি প্রেরণ করতে হবে।

আবেদন পত্র প্রেরণের সময় আবেদনপত্রের সাথে একটি অব্যবহৃত খাম এবং ১০ টাকা মূল্যের একটি অব্যবহৃত ডাকটিকেট প্রেরণ করতে হবে। উভয় খামের উপরে প্রার্থীর জেলার নাম, বর্তমান ঠিকানা এবং আবেদনকৃত পদের নাম মোটা অক্ষরে উল্লেখ করতে হবে। সরাসরি কোনো প্রকার আবেদনপত্র গ্রহণ করা হবে না। অফিস চলাকালীন সময়ের মধ্যেই আবেদন পত্র প্রেরণ করতে হবে এবং নির্দিষ্ট তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহণ হবে না।

নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

নদী গবেষণা ইনস্টিটিউট এর নিয়োগ বিজ্ঞপ্তির বিপরীতে নির্ধারিত নিয়ম অনুযায়ী আবেদন পত্র প্রেরণ এর নির্দিষ্ট ঠিকানা হলো- মহাপরিচালক, নদী গবেষণা ইনস্টিটিউট, হারুকান্দি, ফরিদপুর। নির্দিষ্ট দিনে প্রার্থীগণ নিয়োগ পরীক্ষার জন্য পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হবেন। পরীক্ষা কেন্দ্রের সকল প্রার্থীকে নিম্নোক্ত নির্দেশনা সমূহ মেনে চলতে হবে।

প্রতিটি পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে পরীক্ষাটি ব্যতীত কোনো অভিভাবক প্রবেশ করতে পারবে না। সকল পরীক্ষার্থীকে মাস্ক পরিধান করতে হবে এবং সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে কোন প্রকার ব্যাগ অথবা ইলেকট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না। পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল সরঞ্জামাদি প্রার্থীকেই বহন করতে হবে। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রার্থী কে কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

নদী গবেষণা ইনস্টিটিউট পরীক্ষার সময়সূচি ২০২১

নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষ পূর্বেও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পূর্বের নিয়োগ বিজ্ঞপ্তিতে নদী গবেষণা ইনস্টিটিউট তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অনধিক ৯০ দিনের মধ্যেই তাদের নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্পন্ন করে। নদী গবেষণা ইনস্টিটিউট এর নিয়োগ বিষয়ক কর্মকর্তাগণ নির্দিষ্টভাবে পরীক্ষার তারিখ প্রকাশ করা মাত্রই প্রাথমিকভাবে বাছাইকৃত সকল প্রার্থীদের নির্ধারিত মোবাইল নম্বর এসএমএস এর মাধ্যমে তা জানানো হবে।

আবেদন পত্রে উল্লিখিত সকল প্রার্থীদের নির্দিষ্ট মোবাইল নম্বরটি চালু রাখতে হবে এবং এসএমএস ভালোভাবে পড়তে হবে। মন প্রার্থী নিয়োগ দানের ক্ষেত্রে নদী গবেষণা ইনস্টিটিউট কর্তৃপক্ষের গৃহীত সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত হবে। নিয়োগের ব্যাপারে কাউকে কোন প্রকার ছাড় প্রদান করা হবে না।

নদী গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
নদী গবেষণা ইনস্টিটিউট পরীক্ষার তারিখ প্রকাশ ২০২১

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button