পরীক্ষার তারিখ

উদ্দীপন এনজিও নিয়োগ পরীক্ষার তারিখ ২০২১

বাংলাদেশের শীর্ষ দশটি বৃহৎ বেসরকারি সংস্থা গুলোর মধ্যে উদ্দীপন একটি। গত ৩৭ বছর ধরে দেশের প্রতিটি জেলার প্রায় ৮০০টি কেন্দ্রে উদ্দীপন ক্ষুদ্রঋণ প্রদান করে আসছে। দেশের মানুষের আর্থসামাজিক উন্নয়নের জন্য ও  স্বনির্ভরশীলতা বাড়ানোর লক্ষ্যে এটি বিভিন্ন ধরনের ক্ষুদ্র ঋণ কার্যক্রম পরিচালনা করে থাকে। ঋণ প্রদানের পাশাপাশি দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের কার্যক্রম পালন করে।

সম্প্রতি উদ্দীপন তাদের শূন্যপদ পূরণের লক্ষ্যে প্রায় ১১ টি পদে মোট ২১ জন জনবল নিয়োগের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন কার্যক্রম চালু ছিল গত ১৫ ই জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত। যে সকল পদ সমূহে উদ্দীপন প্রার্থী নিয়োগের কথা উল্লেখ করেছিল সেগুলো হলো

. সহকারী প্রকৌশল১জন

.   উপসহকারী প্রকৌশল১জন

.  হিসাব রক্ষক১জন 

.  Live stock service provider – ১জন

. কম্পিউটার অপারেটর১জন 

. Ornament group organiser – ১জন

. কেয়ারটেকার১জন

. Work assistant – ১জন

. হোস্টেল এটেনডেন্ট২জন

১০. নিরাপত্তা প্রহরী৭জন

১১. সুইপার কাম ক্লিনার৩জন

যে সকল আগ্রহী প্রার্থীগণ উক্ত পদে চাকরির জন্য আবেদন করেছিলেন তারা অবশ্যই বর্তমানে পরীক্ষার তারিখ নিয়ে চিন্তিত। আমাদের আজকে আলোচনায় আমরা উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি নিয়োগ পরীক্ষার তারিখ ও অন্যান্য তথ্য নিয়ে আলোচনা করব। আলোচনার শেষ পর্যন্ত আমাদের সাথে থাকার জন্য সকলকে বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

উদ্দীপন এনজিও নিয়োগ পরীক্ষা ২০২১ এর সময়সূচি প্রকাশ

দেশের অন্যান্য এনজিওগুলোর মত উদ্দীপন ও তাদের প্রতিষ্ঠান পুরনো শূন্য পদ এবং নতুন সৃষ্ট পদ পূরণের লক্ষ্যে প্রায়ই বিভিন্ন প্রকার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। সেই লক্ষ্যেই উদ্দীপন কর্তৃপক্ষ কর্তৃক উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। উদ্দীপন কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত পূর্বের নিয়োগ বিজ্ঞপ্তি এবং নিয়োগ পরীক্ষার তারিখ পর্যালোচনা করলে দেখা যায় যে উদ্দীপন সাধারণত তাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের ৯০ দিনের মধ্যে নিয়োগ পরীক্ষা গ্রহণ করে থাকে।

উপরে উল্লিখিত নিয়োগ বিজ্ঞপ্তির ক্ষেত্রেও এমনটাই হবে বলে আশা করা যায়। আবেদনপত্র প্রদানের সময় আবেদনপত্রে প্রার্থীর যে মোবাইল নম্বর দেয়া হয় উক্ত নম্বরে কর্তৃপক্ষ পরবর্তী সকল যোগাযোগ সম্পন্ন করবে। সেহেতু উক্ত নম্বরটি সব সময় চালু রাখতে হবে এবং নম্বরে এসএমএস এর মাধ্যমে আসা নির্দেশনা মেনে চলতে হবে। উদ্দীপন এনজিও নিয়োগ ২০২১ সম্বলিত সকল তথ্য প্রার্থীকে মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।

মনে রাখা ভাল যে, শুধুমাত্র প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের মোবাইল নম্বরেই উদ্দীপন কর্তৃপক্ষ কর্তৃক এসএমএস পাঠানো হবে।পরীক্ষার তারিখ প্রকাশিত হওয়া মাত্রই প্রার্থীকে মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার তারিখ ও স্থান এবং প্রবেশপত্র ডাউনলোড এর বিষয়ে অবহিত করা হবে। এছাড়াও যেকোনো সময় পরীক্ষা বিষয়ক ও অন্যান্য সকল তথ্য জানতে উদ্দীপন এর অফিশিয়াল ওয়েবসাইট www.uddipan.org তে ভিজিট করুন।

উদ্দীপন নিয়োগ পরীক্ষা ২০২১ এর সময়সূচী

উদ্দীপন এনজিও কর্তৃপক্ষ উক্ত উদ্দীপন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ এ চাকরির জন্য প্রার্থীদেরকে বিশেষ কিছু সুবিধা প্রদান করবে। নির্ধারিত বেতন ছাড়াও প্রকল্পের কাজের জন্য প্রত্যেক প্রার্থীকে বিশেষ ভাতা ও খরচ প্রদান করবে। সৎ, নিষ্ঠাবান, আন্তরিক এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে ক্যারিয়ার গঠনে ইচ্ছুক প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে। সকল প্রার্থী সর্বোচ্চ বয়সসীমা ৩৫ বছর। তবে বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের জন্য বয়স সীমা শিথিল করা হবে। উদ্দীপন নিয়োগ পরীক্ষা ২০২১ এর প্রার্থীদের জন্য কিছু নির্দেশনা দিয়েছে যা সবার অবশ্যই পালনীয়। সেগুলো হলো

সকল পরীক্ষার্থীকে পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট পূর্বে কেন্দ্রে পৌঁছাতে হবে। পরীক্ষাকেন্দ্রে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে এবং সকল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। কোন প্রার্থী ব্যতীত পরীক্ষা কেন্দ্রে অভিভাবকগণ প্রবেশ করতে পারবে না। পরীক্ষা কেন্দ্রের অভ্যন্তরে কোন প্রার্থী ব্যাগ ও অন্যান্য ইলেকট্রনিক সামগ্রী যেমনমোবাইল ফোন, ঘড়ি, স্মার্ট ওয়াচ, ক্যালকুলেটর ইত্যাদি নিয়ে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার জন্য প্রয়োজনীয় সকল বস্তু (কলম, স্কেল, ক্লিপবোর্ড) প্রার্থীকেই বহন করতে হবে।

আমরা বেকার

শাহরিয়ার হোসেন এর বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। https://amrabekar.com/ শিক্ষা বিষয়ক একটি নিউজ সাইট। এখানে যাবতীয় শিক্ষামূলক নিউজ, খবর, সংবাদ এবং নোটিশ পাওয়া যায়। পাঠকদের সুবিধার জন্য আমরা আমাদের ওয়েবসাইটটিকে কয়েকটি ক্যাটেগরিতে বিভক্ত করেছি। যেন পাঠক খুব সহজেই তার কাঙ্খিত তথ্যটি খুঁজে পেতে পারে। নির্ভুল তথ্যই আমাদের মূলমন্ত্র।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button