এন জি ও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

এনজিও এমন একটি আন্তর্জাতিক সংস্থা। যারা সাধারণত অলাভজনক ও স্বাধীনভাবে সরকার কর্তক সরাসরি হবে সুনির্দিষ্ট নিয়ন্ত্রণের বাইরে মানবতার, শিক্ষা, স্বাস্থ্যসেবা, জনসাধারণের নীতি, সামাজিক, মানবাধিকার, পরিবেশগত এবং অন্যান্য ক্ষেত্রে সক্রিয় ভাবে তাদের লক্ষ্য অনুযায়ী পরিবর্তনে নিয়োজিত রয়েছে। বর্তমানে বাংলাদেশে অসংখ্য এনজিও সংস্থা রয়েছে যেগুলো দেশে আর্থসামাজিক উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। এবারে আমরা যে নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি এটি একটি এনজিও সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি। আপনারা যারা এনজিও সংস্থাতে চাকরি করতে ইচ্ছুক। তাদের জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তিটি বিশেষভাবে সাহায্যপূর্ণ কেননা আমাদের দেশের স্বনামধন্য কিছু এনজিও সংস্থা এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে। যেখানে বিপুল সংখ্যক লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। আমাদের দেশের স্বনামধন্য কিছু এনজিও সংস্থা যেরকম মানবিক সাহায্য সংস্থা, এ্যাডো এনজিও, টি এম এস এস, ব্যুরো বাংলাদেশ, পদক্ষেপ, আশা। এ সকল এনজিওগুলো আমাদের দেশে মানুষের আর্থসামাজিক উন্নয়নে সর্বত্র নিয়োজিত রয়েছে।

অনেকেই এনজিও সংস্থা তে চাকরি করতে চান। কেননা এক্ষেত্রে উচ্চ পর্যায়ের কোনো শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন হয় না এবং সেই সাথে এনজিও সংস্থার নিয়োগ বিজ্ঞপ্তি অল্প সময়ের মধ্যে দেশের সর্বত্র পৌঁছে যায়। যার জন্য সহজে এনজিও সংস্থা নিয়োগ সম্পন্ন করা যায়। এজন্যই দেশের যুবসমাজ এর মধ্য থেকে অনেকেই এনজিও সংস্থায় আবেদন করে থাকেন। এবারে আমরা বেশ কয়েকটি এনজিও সংস্থা নিয়ে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি।

মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

মানবিক সাহায্য সংস্থায় সর্বমোট ৩১০ টি পদে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। এ নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে যে আগামী ২২ জানুয়ারি ২০২৩ এর মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। এবারের মানবিক সাহায্য সংস্থা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ সর্বমোট চারটি ক্যাটাগরিতে ৩১০ জন লোক নিয়োগ দেওয়া হচ্ছে। যে চারটি পদে ৩১০ জন লোক নিয়োগ দেওয়া হচ্ছে সেই চারটি পদ হলো:

১. এরিয়া ম্যানেজার – ১০ জন

২. ব্রাঞ্চ ম্যানেজার ৫০ জন

৩. কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার – ২০০ জন

৪. শাখা হিসাব রক্ষক – ৫০ জন

যে সকল ব্যক্তিবর্গ মানবিক সাহায্য সংস্থা বা এম এস এস এনজিও তে চাকরি করতে ইচ্ছুক। তাদের উক্ত চারটি পদের মধ্যে যেকোনো একটিতে আবেদন সম্পন্ন করতে হবে। আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। আপনারা চাইলে নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেদনটি সহজেই সম্পন্ন করতে পারেন।

এ্যাডো এনজিও তে চাকরি ২০২৩

এ্যাডো এনজিও তে এবারে যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে সেখানে সর্বমোট ১১২ টি পদে লোকবল নিয়োগ দেয়া হবে এবং এই নিয়োগ বিজ্ঞপ্তিতে আগামী ২০ জানুয়ারি ২০০০ তাই ২৩ ইং তারিখের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন না করে নির্ধারিত সময়ের পরে আবেদন করলে সে আবেদনটি গ্রহণ করা হবে না। এবারে সর্বমোট ছয়টি পদে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। একজন আগ্রহী প্রার্থীকে আবেদন সংক্রান্ত সকল তথ্য বিবেচনা করে তবে আবেদন সম্পন্ন করা উচিত এবং আবেদন পত্র ডাকযোগ অথবা কুরিয়ার এর মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তিতে নির্ধারিত স্থানে পৌঁছাতে হবে। যে ছয়টি পদে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে সেই ছয়টি পদ হলো:

১. এলাকা ব্যবস্থাপক – ৫ জন

২. অডিটর এলাকা কার্যালয় – ২ জন

৩.  শাখা ব্যবস্থাপক – ১৫ জন

৪. সহ শাখা ব্যবস্থাপক – ২০ জন

৫. হিসাব রক্ষক – ২০ জন

৬. ফিল্ড অফিসার – ৫০ জন

উপরে উল্লেখিত ছয়টি পদে এ্যাডো এনজিও তে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। আগ্রহী প্রার্থীকে উপরের যে কোন একটি নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন সম্পন্ন করার জন্য বিশেষভাবে জানানো যাচ্ছে।

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনে যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে সেখানে সর্বমোট ১৮ জন লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। এখানে শুধুমাত্র একটি পদে ১৮ জন নিয়োগ দেয়া হচ্ছে। যে পদে লোক নিয়োগ দেওয়া আছে সেই পদটি হলো “সহকারী ব্যবস্থাপক”। সহকারী ব্যবস্থাপক পদে আগ্রহী প্রার্থীকে নিয়োগের জন্য বয়স অবশ্যই ৩০ বছরের মধ্যেই হতে হবে এবং শিক্ষাগত যোগ্যতা হিসেবে তিনটি প্রথম বিভাগে যে কোনো শিক্ষিত বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞান অথবা ফিনান্স অথবা ব্যাংকিং অথবা অর্থনীতি অথবা পরিসংখ্যান বিষয়ে স্নাতক ও স্নাতকত্তোর ডিগ্রী অর্জন করতে হবে। উক্ত পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীকে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে যদি আবেদন সম্পন্ন হয় তবে আবেদনটি গৃহীত হবে।

হ্যাপি বাংলাদেশ সোসাইটিতে চাকরি ২০২৩

হ্যাপি বাংলাদেশ সোসাইটিতে আরও একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে সর্বমোট ৩৮৮ জন লোক নিয়োগ দেয়া হচ্ছে। এবারে যেই লোকবল নিয়োগ দেয়া হচ্ছে তাদেরকে সর্বমোট ১১ টি ক্যাটাগরিতে নিয়োগ দেয়া হবে। ১১ টি ক্যাটাগরিতে বিভিন্ন বয়সী লোক নিয়োগ দেয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে সকল ব্যক্তিবর্গ ইতোপূর্বে দুই থেকে পাঁচ বছরের অভিজ্ঞতা অর্জন করেছেন তাদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে। যে সকল ক্যাটাগরিতে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে সে সকল ক্যাটাগরি হল:

১. রিজিওনাল ম্যানেজার – ১৬ জন

২. রিজনাল একাউন্ট – ১৬ জন

৩.  জেলা ম্যানেজার – ৮০ জন

৪. জেলা অ্যাকাউন্ট জেড – ৮০ জন

৫. ইউনিট ম্যানেজার – ১জন

৬. ফিল্ড অফিসার – ৮ জন

৭. সহকারী ফিল্ড অফিসার – ৮ জন

৮. রিসিপশনিস্ট – ৮০ জন

৯. টেকনিশিয়ান – ৩ জন

১০. অফিস সহায়ক – ৮০ জন

১১. গাড়িচালক – ১৬ জন

উপরিউক্ত পদে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে।

আগ্রহী প্রার্থীকে আবেদনের জন্য বিশেষ কিছু শর্তাবলী সংযুক্ত করা হয়েছে। যেমন: বাংলাদেশের যে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন এবং নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত আলাদা আলাদা পদের জন্য আলাদা আলাদা বয়স নির্ধারণ করা হয়েছে। আবেদনকারী ব্যক্তিকে নিয়োগ বিজ্ঞপ্তিতে নির্ধারিত স্থানে ডাকযোগ অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন পত্র পৌঁছাতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে আবেদন পত্র না পৌঁছালে সে আবেদনটি বাতিল হিসেবে গণ্য করা হবে।

টিএমএসএস এনজিও তে নিয়োগ ২০২৩

আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা টিএমএসএস এনজিও তে নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য ইতোপূর্বে জেনেছেন। এবারে টিএমএসএস এনজিও তে বিপুল সংখ্যক লোক নিয়োগ দেয়া হচ্ছে। এবারে সর্বমোট ১৩০০ টি পদে লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। সর্বমোট তিনটি ক্যাটাগরিতে ১৩০০টি পদে নিয়োগ দেয়া হচ্ছে। আপনারা যারা নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখেছেন তাদের উদ্দেশ্যে বলতে চাই যে, যেহেতু এবারে সময়সীমা কম আর তাই অতিসত্বর আপনার কাঙ্ক্ষিত পদে নিয়োগটি সম্পন্ন করুন। কেননা নির্ধারিত সময় পরে আবেদন গ্রহণ করা হবে না। যে তিনটি পদে লোক নিয়োগ দেয়া হচ্ছে সে তিনটি পদ হলো:

১. ব্রাঞ্চ ম্যানেজার – ২০০ জন

২. শাখা হিসাব রক্ষক কাম কম্পিউটার অপারেটর – ১০০ জন

৩. ফিল্ড সুপারভাইজার – ১০০০ জন

এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে যত সংখ্যক লোক নিয়োগ দেওয়া হচ্ছে তত সংখ্যক লোক ইতোপূর্বে কখনোই নিয়োগ দেয়া হয়নি। আর তাই সকলের উদ্দেশ্যে এটাই বলতে চাই যে, এই সুযোগেই আপনার কাঙ্ক্ষিত চাকরিটি নিয়ে নিতে পারেন কেননা এত সংখ্যক লোক পরবর্তীতে আবার নাও নিয়োগ দেওয়া হতে পারে। যেহেতু সময় সংকীর্ণ তাই অতিসত্বর নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে আবেদনটি সম্পন্ন করে ফেলুন।

আশা এনজিও তে চাকরি ২০২৩

আশা এনজিও তে এবারে ২৪ জন লোক নিয়োগ দেয়া হচ্ছে। সর্বমোট দুইটি পদে এই ২৪ জন লোক নিয়োগ দেওয়া হবে। যে দুইটি পদে ২৪ জন লোক নিয়োগ দেয়া হচ্ছে সেই দুইটি পদ হলো:

১. অ্যাকাউন্টস মনিটরিং অফিসার ২৩ – জন

২. জুনিয়র ডেটা ম্যানেজমেন্ট অফিসার – ১ জন

নিয়োগ বিজ্ঞপ্তিতে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে যে, উক্ত দুইটি পদে শিক্ষানবিশ কাল হিসেবে এক বছর অতিক্রম করতে হবে এবং শিক্ষানবিস্কালে কোন প্রকার বেতন ভাতা প্রদান করা হবে না এবং নির্বাচিত প্রার্থীদের যোগদানের সময় সংস্থার নিয়ম অনুযায়ী ১০ হাজার টাকা জমানোর প্রদান করতে হবে। আবেদন পত্রটি অবশ্যই অনলাইন এর মাধ্যমে সম্পন্ন করতে হবে।

সুপ্রিয় চাকরি প্রত্যাশী বন্ধুরা, আপনারা উপরের যে কোন একটি নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে আপনার কাঙ্খীরে চাকরি টি পেতে পারেন। এছাড়াও আপনারা যে কোন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

 

Scroll to Top