চলমান সকল সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সুপ্রিয় চাকরি প্রত্যাশী বন্ধুরা আপনাদের জন্য আমরা আজকে একটি সুসংবাদ নিয়ে এসেছি। যেখানে আমরা আপনাদের আজকে দেখাবো বেশ কিছু চলমান সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্যাবলী। আজকে আপনারা আমাদের প্রবন্ধের মাধ্যমে বেশ কিছু সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য পাচ্ছেন। যেগুলো ব্যবহার করে আপনি আবেদন সম্পন্ন করতে পারেন এবং নিজেকে যোগ্য প্রমাণ করে একটি মানসম্মত এবং প্রয়োজনীয় চাকরি খুঁজে নিতে পারেন। যার মাধ্যমে আপনি আপনার বর্তমান সময়কে আরো বেগবান এবং হাস্যজ্জল করে গড়ে তুলতে সক্ষম হবেন বলে আমরা আশা করছি।

তো চলুন এবারে পর্যায়ক্রমে বেশ কিছু সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য জেনে নেওয়া যাক।

বিসিএস একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

বিসিএস একাডেমি কর্তক কর অধিদপ্তরে একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে উল্লেখ করা হয়েছে যে ১৫ টি পদের বিপরীতে ৪৯ জন লোকবল নিয়োগ দেয়া হবে। আপনারা যারা আবেদন করতে আগ্রহী তারা এবারে নিয়োগ বিজ্ঞপ্তিটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোমতো পড়ে নিবেন। কেননা বিশেষ কিছু শর্তাবলী উল্লেখ করা হয়েছে যেগুলো আবেদনকারী ব্যক্তিকে অবশ্যই জেনে রাখা উচিত। এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ তারিখ হিসেবে উল্লেখ করা হয়েছে ৩১ জানুয়ারি ২০২৩ ইং তারিখের মধ্যে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের পরে আর আবেদন গ্রহণ করা হবে না।

 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কর্তক এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে ১২ টি পদে ২৪ জন লোকবল নিয়োগের বিষয়টি উল্লেখ করা হয়েছে। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে যারা আবেদন করতে আগ্রহী তাদের উদ্দেশ্যে বলছি যে, আপনারা যে পদে আবেদন করতে চান সেই পদের বিবরণটি অবশ্যই দেখে নিবেন। কেননা এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে প্রথম চারটি পদের জন্য কোন অঞ্চলের নাম উল্লেখ করা হয়নি। তবে ৫ থেকে ১২ নম্বর পদের জন্য নির্ধারিত কিছু জেলার নাম উল্লেখ করা হয়েছে। যে সকল জেলাতে নিয়োগ দেওয়া হবে অন্যান্য জেলাতে আগ্রহী প্রার্থীরা চাইলেও আবেদন করতে পারবেন না। এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ জানুয়ারী ২০২৩ ইং তারিখের মধ্যে।

 

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি প্রকল্প এ প্রকল্পের মাধ্যমে দেশের কৃষি বিভাগকে আরো উন্নত এবং সমৃদ্ধ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এবারে এই প্রকল্প কর্তক সাতটি পদের বিপরীতে ১১৭ জন নিয়োগের বিষয়টি উল্লেখ করা হয়েছে। এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে আগামী ৩ ফেব্রুয়ারি ২০২৩ ইং তারিখের মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে। আবেদনের জন্য ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে। এবং এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে বিশেষ কিছু জেলার কথা উল্লেখ করা হয়েছে যে সকল জেলাতে বেশ কয়েকটি পদে লোকবল নিয়োগ দেওয়া হবে।

 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বা এলজিইডি কর্তক এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে দুইটি পদের বিপরীতে ২৯৮ জন লোকবল নিয়োগ দেয়া হবে। এবারের লোকবল নিয়োগের সংখ্যাটি দেখে আপনি হয়তো বুঝতে পারছেন এবারে দুইটি পদের বিপরীতে বিশাল সংখ্যক লোকবল নিয়োগ দেয়া হচ্ছে। আর তাই সারাদেশ হতে এবারের লোকবল নিয়োগ দেয়া হবে এবং আবেদনের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ জানুয়ারি ২০২৩ ইং তারিখের মধ্যে। আগ্রহী প্রার্থীর বয়স অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত শিথিলযজ্ঞ।

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

বাংলাদেশ ব্যাংকে কর্তক এবারে যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। সেখানে একটি পদের বিপরীতে ৯২২ জন লোকবল নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে। এবারে সর্বোচ্চ সংখ্যক লোকবল নিয়োগ দেয়া হচ্ছে শুধুমাত্র একটি পদের বিপরীতে। আর তাই এবারে সারাদেশ হতে সকল জেলার আগ্রহী প্রার্থীরা আবেদন করবেন এবং এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে সালাদের সাথে সকল জেলার ব্যক্তিদের আবেদন করার কথা উল্লেখ করা হয়েছে। আপনারা যারা আবেদন করতে আগ্রহী তাদের উদ্দেশ্যে এটাই বলতে চাই যে, আপনি যদি নিজেকে যোগ্য প্রমাণ করতে পারেন তাহলে অবশ্যই এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনটি সম্পন্ন করে ফেলুন। আবেদন এর শেষ তারিখ হিসেবে নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ জানুয়ারি ২০২৩ ইং তারিখের মধ্যে।

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর মাধ্যমে এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে সর্বমোট নয়টি পদে বিপরীতে ১২৫ জন লোক উপল নিয়োগ দেয়া হবে। এবং এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে বেশ কিছু জেলার কথা উল্লেখ করা হয়েছে। যে সকল জেলাগুলোতে নিয়োগ দেয়া হচ্ছে আপনি যদি আবেদন করতে চান তাহলে অবশ্যই নিয়োগ বিজ্ঞপ্তির ইমেজটি দেখে নিবেন। যেখানে সকল জেলার কথা উল্লেখ করা হয়েছে আপনার নিজ জেলার নামটি যদি উল্লেখ না থাকে তাহলে আবেদন না করাই শ্রেয়। কেননা যে সকল জেলার নাম উল্লেখ নেই সে সকল জেল থেকে আবেদন করলে আবেদনগুলো গৃহীত হবে না। এবং এবারে নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদনের জন্য শেষ তারিখ হিসেবে ১৮ জানুয়ারি ২০২৩ ইং তারিখ নির্ধারণ করা হয়েছে। এই সময়ের মধ্যেই আবেদন সম্পন্ন করতে হবে।

বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

বাংলাদেশ বিমান বাহিনীতে আবারও একটি বিশালাকার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে শুধুমাত্র পুরুষ নাগরিকদের জন্য এবারের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে সর্বমোট ১৫৯০ জন কন্ডিশন পদে লোকবল নিয়োগ দেয়া হবে। আপনারা জানেন যে বিমান বাহিনীতে নির্ধারিত সময়ে পরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এবং প্রত্যেকবারই নিয়োগ বিজ্ঞপ্তি মাধ্যমে লোকবল নিয়োগ দেয়া হয়। এবারেও তার ব্যতিক্রম কিছু হচ্ছে না। এবারেও নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে যোগদানের সম্ভাব্য তারিখ হিসেবে আগামী ২ এপ্রিল ২০২৩ ইং তারিখে পরীক্ষা সংঘটিত হতে পারে। উক্ত সময়ের পূর্বে আবেদন সম্পন্ন করতে হবে। এবং আগ্রহী প্রার্থীদের প্রস্তুতি গ্রহণ করতে হবে। কেননা বিমান বাহিনীতে চাকরি করা অনেকেরই স্বপ্নে পরিণত হয়ে যায় এজন্য পূর্ব থেকেই প্রস্তুতি নেওয়ার প্রয়োজন রয়েছে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

 

আপনারা জানেন যে বাংলাদেশ সেনাবাহিনী একটি নির্দিষ্ট সময় পরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আর এবারে আরও একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে যেখানে সিভিল ইঞ্জিনিয়ারস, জুনিয়র কন্ডিশন অফিসার, ওয়ারেন্ট অফিসার, সিগনাল, ইএমইযে, এসিআর, ভিএনএফসি কোরে যোগ দিতে বিএমমএ স্পেশাল ডিএসসি কোর্স সৈনিক ও অসামরিক পদে বাংলাদেশের সকল নাগরিকদের আবেদনের জন্য এবারের বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। এবারের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে ৯৭৪ জন লোকবল নিয়োগ দেয়া হবে। এবং আগ্রহী প্রার্থীর বয়স ১৭ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। এবারের নিয়োগ বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীর শিক্ষকতা যোগ্যতা হিসেবে এসএসসি পাস থাকলেই আবেদন করতে পারবেন। এবং অনলাইনের মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী কর্তক যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে আবেদন সম্পন্ন হবার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ জানুয়ারি ২০২৩। উক্ত সময়ের মধ্যে আগ্রহী প্রার্থীদের আবেদন সম্পন্ন করতে হবে। নির্ধারিত সময়ের পরে কেউ আবেদন করতে পারবেন না।

 

পরিশেষে সকলের উদ্দেশ্যে এটা বলতে চাই যে, আপনারা যারা সরকারি চাকরি পেতে অপেক্ষায় রয়েছেন। তাদের অপেক্ষার প্রহর শেষ হয়েছে। আপনারা আমাদের আজকের প্রবন্ধের মাধ্যমে বেশ কিছু সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেয়েছেন। যেগুলো ব্যবহার করে আপনি আবেদন সম্পন্ন করতে পারেন। এবং নিজেকে একজন সরকারি কর্মচারী হিসেবে প্রমাণ করতে পারবেন।

Scroll to Top